টি-২০ বিশ্বকাপ ২০২২ : এখন পর্যন্ত সেরা ৩টি ইনিংস

প্রথম প্রকাশঃ অক্টোবর ৩১, ২০২২ সময়ঃ ২:৩০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৩০ পূর্বাহ্ণ

টি-২০ বিশ্বকাপ ২০২২ পুরোদমেই এগিয়ে চলছে। দলগুলো কঠোর পরিশ্রম করে এবং চূড়ান্ত চারের টিকিট পেতে একে অপরের সাথে ধাক্কা খাচ্ছে। যদিও বাউন্স এবং মুভমেন্টে সমৃদ্ধ অস্ট্রেলিয়ান উইকেটে ব্যাটিং করা বিশেষভাবে সহজ না, তারপরও কিছু ব্যাটার এখনও তাদের যোগ্যতার প্রমাণ দিয়েছেন।

এই টুর্নামেন্টে এখন পর্যন্ত ৩০টি ম্যাচ দেখা হয়ে গেছে। তাতে আছে ৩০টি ফিফটি আর ২টি সেঞ্চুরির ইতিহাস। এর মধ্যে সেরাও আছে, এই সেরাদের বাছাই করে পাওয়া গেছে ৩টি ইনিংস।

বিরাট কোহলি

তিনি দেখলেন, তিনি জয় করলেন।

অপরাজিত ৮২ রান করে ভারতকে মেলবোর্ন  গ্রাউন্ডে উপস্থিত ৯০ হাজার -এরও বেশি অনুরাগীদের সাথে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে একটি স্মরণীয় জয়ে নেতৃত্ব দেন। “কিং কোহলি” তাদের প্রথম ম্যাচে ১৬০ রানের লক্ষ্য তাড়া করার সময় ভারতকে ৩১-৪ উইকেটে চাপে ফেলেছিল।  একটি নাটকীয় চূড়ান্ত ওভারে শেষ বলে দলকে জিতিয়েছেন কোহেলী।

স্টোইনিস ব্লিটজ

তিনি এলেন, তিনি দেখলেন, তিনি জয় করলেন।

জায়ান্ট-কিলার আয়ারল্যান্ড দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে প্রথম রাউন্ডে টুর্নামেন্ট থেকে বাদ করে বিমানে উঠতে বাধ্যই করে। বলবির্নি ৪৭ বলে ৬২ রান করে তার দলকে ১৫৭ রানে অলআউটে নিয়ে যান, কারণ তিনি ক্রিস ওকসকে এক ওভারে দুটি চার এবং একটি ছক্কা মেরেছিলেন।

এই খেলাটি আয়ারল্যান্ডের বোলারদের অনুপ্রাণিত করেছিল। বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে গেলে ইংল্যান্ডকে ১০৫-৫-এ আটকে রেখেছিল। ডিএলএস পদ্ধতিতে জিতেছে আয়ারল্যান্ড।

স্কাই স্পোর্টসে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল আথারটন বলেছেন, “খেলাটি জিতেছিল” যখন বলবির্নি এবং লরকান টাকার দ্বিতীয় উইকেটে ৮২ রানের জুটি গড়েন।

রসোউ বিস্ফোরণ

তিনি এলেন, তিনি দেখলেন, তিনি জয় করলেন।

গ্লেন ফিলিপস নিউজিল্যান্ডের সাথে ১১-২-এ শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করছিল, কিন্তু এই সংস্করণের দ্বিতীয় সেঞ্চুরিটি ৬১ বলে একটি বিশাল জয় এনে দেয় নিউজিল্যান্ডকে। তার ইনিংস সুপার-১২ এ এখন পর্যন্ত নিউজিল্যান্ডের আধিপত্যকে বহাল রেখেছে। কারণ তিনি তার ১০৪ রানে ১০টি চার ও চারটি ছক্কা মেরেছেন। ব্ল্যাক ক্যাপস একটি কঠিন গ্রুপ ১-এ তাদের শীর্ষস্থানটি দৃঢ়ভাবে ধরে রেখেছে।

অনিশ্চিত ১৫-৩ এ থাকার পর ফিলিপস এককভাবে দলের মোট স্কোর ১৬৭-৭ এ পৌঁছে দেন। তিনি ইনিংসটিকে “একদম বর্ণনাতীত” বলেছেন।

সূত্র : সংগ্রহ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G